Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

মাদ্রাসা বোর্ডে ফাজিলে রাজ্যে সেরা দুই-এ বসিরহাটের স্কুলের জয়জয়াকার

madrasa result 2024 fazil topper from basirhat


BB NEWS DESK- 


মাধ্যমিক ফলাফলের পরেই আজ পশ্চিমবঙ্গ মাদ্রাসা শিক্ষা বোর্ডের মাধ্যমিক সমত্যুল (আলিম), উচ্চ মাধ্যমিক সমত্যুল (ফাজিল) ও হাই মাদ্রাসার  ফল প্রকাশিত হয়েছে। মাদ্রাসা বোর্ডের ফলাফলেও নজর কাড়লো বসিরহাটের স্কুল। উচ্চ মাধ্যমিক সমত্যুল (ফাজিল) পরীক্ষায় রাজ্যে প্রথম ও দ্বিতীয় স্থান দুই সেরার কারিগর আল্লামা রুহুল আমিন স্মৃতি বিজড়িত বসিরহাট আমিনিয়া সিনিয়র মাদ্রাসা।


মাদ্রাসা বোর্ডে উচ্চ মাধ্যামিক সমতূল (ফাজিল)- এ বসিরহাট আমিনিয়া সিনিয়র মাদ্রাসার ছাত্র সহিদুল সাঁপুই ৫৫৮ নম্বর যা ৯৩.২ শতাংশ পেয়ে রাজ্যে সেরা অপরদিকে একই মাদ্রাসা থেকে মোস্তাফিজুর রহমানের প্রাপ্ত ৫৫৭ নম্বর যা রাজ্যে দ্বিতীয় স্থান দখল করেছে। উচ্চমাধ্যমিক সমতুল (ফাজিল) -এ রাজ্যে প্রথম ও দ্বিতীয়  সেরা একই বিদ্যালয় থেকে উঠে আসায় স্বাভাবিকভাবে উৎসবের মেজাজ বসিরহাট আমিনিয়া 


সিনিয়র মাদ্রাসায়। স্কুলের প্রধান শিক্ষক সহিদুল ইসলাম মোল্যা জানান, স্কুল থেকে একই সঙ্গে দু'জন ছাত্র সেরা হওয়াই আমরা খুশি।"  স্কুল থেকে ১০০ শতাংশ ছাত্রছাত্রী ফাজিল পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে। ফাজিল পরীক্ষায় প্রথম স্থান অধিকারী সহিদুল সাপুই- এর বাবা সায়েদ আলি সাঁপুই পেশায় রিস্কা চালক। সে ইসলামিক ইতিহাসে ৯৭, বাংলাতে ৯২,  ইংরেজিতে ৯১, ইসলামিক স্টাটিজে ৯০,  থিওলিজিতে ৯৬ ও আরবীতে ৯৩ স্কোর তুলেছে সে। 


দ্বিতীয় স্থান অধিকারী মোস্তাফিজুর রহমানের বাবা বাকিবিল্লা মোল্যা পেশায় কৃষক ইসলামিক ইতিহাসে ৯৭, বাংলাতে ৯২,  ইংরেজিতে ৯১, ইসলামিক স্টাটিজে ৯১,  থিওলিজিতে ৯৪ ও আরবীতে ৯১ স্কোর তুলেছে। দুজনেই ভবিষ্যতে ইসলামিক স্কলার হতে চায়। মাদ্রাসার ম্যানেজিং কমিটির সম্পাদক জাহির হোসেন সরদার জানান, মাদ্রাসা থেকে এমন ফলাফল আমাদের আগামীতে পড়াশোনার মান বাড়াতে সাহায্য করবে।

আরও পড়ুন-  মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী কোচবিহারের চন্দ্রচূড় সেন, প্রাপ্ত নম্বর 693 (99%)

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ