Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

দক্ষিণবঙ্গে তাপপ্রবাহের আশঙ্কা

today wheather update
BB NEWS DESK- 

বৈশাখের শুরুতেই বঙ্গে তীব্র গরম। সপ্তাহজুড়ে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে দক্ষিণবঙ্গে। বৃষ্টির পূর্বাভাস থাকলেও তাপমাত্রা বাড়বে উত্তরবঙ্গে। এই পরিস্থিতিতে তীব্র রোদে না বেরনোর পরামর্শই দিচ্ছেন চিকিৎসকরা। বেলা ১১টা থেকে বিকেল ৪টে পর্যন্ত রোদে বেরনোর ক্ষেত্রে সতর্কতা জারি করেছে আলিপুর আবহাওয়া দপ্তর।

কলকাতায় চলতি সপ্তাহের শেষ দিকে তাপপ্রবাহের মতো পরিস্থিতি তৈরি হতে পারে। বাড়বে গরম ও অস্বস্তি। সোমবার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৭.৯ ডিগ্রি। রবিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.৯ ডিগ্রি। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ২৫ থেকে ৯০ শতাংশ। হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী, রাজস্থান থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত একটি পূর্ব-পশ্চিম অক্ষরেখা, যেটি বিহার ও ঝাড়খণ্ডের উপর দিয়ে অবস্থিত। 

এছাড়া দক্ষিণের কোমরিন এলাকা থেকে কর্নাটক পর্যন্ত একটি অক্ষরেখা রয়েছে। নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা ঢুকবে আগামী বৃহস্পতিবার। ঘূর্ণাবর্ত রয়েছে রাজস্থান, উত্তর বাংলাদেশ, মধ্যপ্রদেশ এবং দক্ষিণের কোমরিন এলাকায়।

ওড়িশার তাপপ্রবাহের প্রভাব পড়তে পারে বাংলায়। দক্ষিণবঙ্গে চলতি সপ্তাহে তাপপ্রবাহের পরিস্থিতি তৈরি হতে পারে। মূলত পশ্চিমের জেলাগুলিতেই তার সম্ভাবনা সবচেয়ে বেশি। পশ্চিমের জেলাগুলিতে আগামী ৪ দিনে তাপমাত্রা ৪ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। তাপমাত্রা ৪০ ডিগ্রির গণ্ডিও পেরতে পারে। মঙ্গলবার থেকে শনিবার পর্যন্ত গরম ও অস্বস্তিকর আবহাওয়া।

আরও পড়ুন- ইরানের প্রত্যাঘাতের পরেই বিশ্ববাজারে তেলের দাম বৃদ্ধি

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ