Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

বিধ্বস্ত গাজার পথে ৪০০ টন ত্রাণ নিয়ে তিনটি জাহাজ

 বিধ্বস্ত গাজার পথে ৪০০ টন ত্রাণ নিয়ে তিনটি জাহাজ

400 tons of relief en route to devastated Gaza

বিবি নিউজ ডেস্ক: 

গাজার অনাহার সংকট নিয়ে উদ্বেগ বৃদ্ধির মধ্যে গাজার জন্য ত্রাণ নিয়ে রওনা দিয়েছে তিনটি জাহাজ। শনিবার তিনটি জাহাজের বহর সাইপ্রাসের একটি বন্দর থেকে ৪০০ টন খাদ্য ও অন্যান্য সামগ্রী নিয়ে গাজার উদ্দেশে রওনা দিয়েছে।

ওয়ার্ল্ড সেন্ট্রাল কিচেন চ্যারিটি জানিয়েছে, দুটি জাহাজ এবং একটি বার্জের মাধ্যমে সরবরাহ করা চাল, পাস্তা, ময়দা, ডাল, টিনজাত সবজি এবং প্রোটিনের মতো সাহায্য সামগ্রীগুলো দিয়ে, ১০ লাখের বেশি ইউনিট (১০ লাখ মিল) খাবার প্রস্তুত করা যাবে। খবর এসোসিয়েট প্রেসের

ঐতিহ্যগতভাবে পবিত্র রমজান মাসে ইফতারের জন্য এই চালানে খেজুর রয়েছে। জাহাজগুলো কবে গাজায় পৌঁছাবে তা এখনো নিশ্চিত নয়। এ মাসের শুরুতে প্রথম চালানে একটি জাহাজে করে ২০০ টন খাবার, পানি ও অন্যান্য সহায়তা পাঠানো হয়েছিল।

আরও পড়ুন- গরুকে রঙ করে জেব্রার মত বানাচ্ছে জাপানি কৃষকরা! কারণ জানলে অবাক হবেন

চলতি মাসের শুরুতেই গাজার বিধ্বস্ত ও বিচ্ছিন্ন উত্তরাঞ্চলে সম্ভাব্য দুর্ভিক্ষ হতে পারে বলে জাতিসংঘ ও তার সহযোগী সংস্থাগুলো সতর্ক করেছিলো। মানবিক সহায়তা কর্মকর্তারা বলছেন, কেবল সমুদ্র ও আকাশপথে ত্রান সরবরাহ যথেষ্ট নয়। 

সড়কপথে আরও বেশি ত্রাণ সরবরাহের ব্যবস্থা নেয়ার জন্য ইসরায়েলের প্রতি আহবান জানিয়েছেন তার। জাতিসংঘের শীর্ষ আদালত ইসরায়েলকে আরও স্থলপথ খুলে দেওয়ার জন্য বলেছে। এই সংকট মোকাবেলায় অন্যান্য ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ