Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

প্রাথমিক শিক্ষক নিয়োগে পুরো নিয়োগ প্রক্রিয়াই খারিজ করতে হতে পারে!

kolkata high court

BB NEWS DESK-

প্রাথমিকে শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে এবার বিরাট খবর সামনে এল। এবার প্যানেল বাতিল করার কথা বলল কলকাতা হাইকোর্ট। প্রাথমিকের পুরো নিয়োগ প্রক্রিয়াই খারিজ করতে হতে পারে, বলে মন্তব্য করলেন বিচারপতি রাজশেখর মান্থা।

'২০১৪ সালের প্রাথমিক টেটের আসল ওএমআর শিট চাই’, মঙ্গলবার এমনই বার্তা দিলেন তিনি। প্রয়োজনে আবারও প্রাথমিক শিক্ষা পর্ষদের অফিসে গিয়ে সিবিআই তল্লাশি চালাতে পারে বলে বলেও মঙ্গলবার জানিয়েছেন বিচারপতি। মঙ্গলবার আদালতে সিবিআই  দাবি করেছেন যে,  বেআইনিভাবে  ৩০৪ জনকে নিয়োগ করা হয়েছে।

বিচারপতি সিবিআইকে নির্দেশ দিয়েছেন, আগামী মঙ্গলবারের মধ্যে রিপোর্ট জমা দিয়ে স্পষ্ট করে জানাতে হবে যে নিয়োগ কী ভাবে হয়েছে, আর কোথায় কোথায় দুর্নীতি হয়েছে। এই মামলার পরবর্তী শুনানি ২৯ এপ্রিল 

বিচারপতি মান্থা এদিন বলেন, "হেমন্ত চক্রবর্তী নামে এক পরীক্ষার্থীকে ওএমআরের প্রতিলিপি দেওয়া হয়েছিল, অর্থাৎ ‘ডিজিটাল ফুটপ্রিন্ট’ থাকার কথা। সেই তথ্যই খুঁজে বের করতে হবে। তথ্য প্রযুক্তি বিজ্ঞান বলছে ডেটা অর্থাৎ ডিজিটাইজড তথ্য সহজে নষ্ট হয় না। এমনকী মুছে ফেললেও তা পুনরুদ্ধার করা সম্ভব। পৃথিবী থেকে মঙ্গলে গেলেও ডেটা পাওয়া সম্ভব। ওই ডেটা না পাওয়া গেলে নিয়োগ প্রক্রিয়া বাতিল করতে বাধ্য থাকবে আদালত।”

এই বিষয়টি বলে রাখা ভালো যে, বিচারপতি পদে থাকাকালীন প্রাথমিকের ওএমআর শিট মামলাগুলি শুনেছিলেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি ইস্তফা দেওয়ার পর মামলাগুলি যায় বিচারপতি মান্থার এজলাসে।  

আরও পড়ুন- পুলিসের হাতে গ্রেফতার হেরোইন বিক্রেতা অঙ্গনওয়াড়ি কর্মী

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ