Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

মদিনায় বিনামূল্যে খাবার-পানীয় সরবরাহ করা শেখ ইসমাইলের মৃত্যু

 

sheikh ismail death

বিবি নিউজ ডেস্ক:-  সৌদি আরবের অন্যতম প্রিয় এবং অতিথিপরায়ণ ব্যক্তি, শেখ ইসমাইল আল জাইম মারা গেছেন। তিনি ‘আবু আল সেবা’ নামেও পরিচিত। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৬ বছর। বুধবার (১৭ এপ্রিল) এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে সংবাদমাধ্যম গালফ নিউজ।

এতে বলা হয়, প্রায় চার দশক ধরে মদিনার পবিত্র স্থানগুলোতে ভ্রমণকারীদের জন্য বিনামূল্যে গরম পানীয় এবং খাবার সরবরাহ করার জন্য নিজের জীবন উৎসর্গ করেছেন শেখ আবু আল সেবা।

গালফ নিউজ বলছে, সিরিয়ার হামা শহরে জন্মগ্রহণকারী আবু আল সেবা ৫০ বছরেরও বেশি আগে মদিনায় চলে আসেন এবং দ্রুত সময়ের মধ্যে শহরটির অন্যতম বিখ্যাত ব্যক্তিত্বে পরিণত হন।

আবু আল সেবা’র প্রতিদিনের কাজের অংশ ছিল প্রচুর পরিমাণে কফি, চা এবং রুটি তৈরি করা, যা তিনি বিখ্যাত কুবা মসজিদের কাছে বসে বিতরণ করতেন। সঙ্গে প্রচুর পরিমাণে খেজুর ও আদাও নিয়ে যেতেন তিনি।

অন্যদের সেবা দিতে আবু আল সেবা’র অক্লান্ত প্রতিশ্রুতি স্থানীয় সীমানা অতিক্রম করে সারা বিশ্ব থেকে মদিনায় আগত লাখ লাখ মানুষের হৃদয়ও স্পর্শ করে।

এর আগে বহু সাক্ষাৎকারে আবু আল সেবা বলেছেন, কারও কাছ থেকে কোনো আর্থিক সহায়তা নয়; কেবলমাত্র মহান আল্লাহ’র সন্তুষ্টি অর্জনের জন্যই বিনামূল্যে খাবার ও পানীয় সরবরাহ করেন তিনি।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ