Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

৪৫০ কেজির ক্ষেপণাস্ত্র ছোড়ার অভিযোগ করলো ইসরায়েল।

  

iran vs israel

বিবি নিউজ ডেস্ক: ইরানের মাটি থেকে প্রথমবারের মতো ইসরায়েলে হামলা হয়। গত শনিবারের হামলায় ইরান ৩০০-এর বেশি ড্রোন-ক্ষেপনাস্ত্র ব্যবহার করে। এগুলোর মধ্যে ছিল ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রও।

এমন একটি ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের ধ্বংসাবশেষ উদ্ধার করেছে ইসরায়েলের সামরিক বাহিনী। বিশাল আকৃতির এ বোমার ওজন ৪৫০ কেজির কাছাকাছি। খবর আল জাজিরার।

ইসরায়েলের স্থানীয় সংবাদমাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিও পাওয়া যাচ্ছে। এতে দেখা যায়, ভূপাতিত হওয়া বিশাল বোমাটির সামনে দাঁড়িয়ে ইসরায়েলি সামরিক বাহিনীর মুখপাত্র রিয়ার অ্যাডমিরাল ড্যানিয়েল হাগারি সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন। এ সময় তিনি ইরানকে সময়মতো কঠোর জবাব দেওয়ার অঙ্গীকার করেন।

পরে সাংবাদিকরা বোমাটি ঘুরেফিরে দেখা এবং ভিডিও করার সুযোগ পান।

ধারণা করা হচ্ছে, ইরানের ছোড়া ক্ষেপণাস্ত্রটি মৃত সাগরে পড়ে। সেখান থেকে তা উদ্ধার ইসরায়েলের একটি সামরিক ঘাঁটির কাছে আনা হয়। তবে ক্ষেপণাস্ত্রটি ইরানের তৈরি বা ছোড়া কি না সে বিষয়ে ইরান নিশ্চিত করেনি।

সিরিয়ার রাজধানী দামেস্কে নিজেদের কনস্যুলেটে হামলার জবাবে ইসরায়েলে হামলা চালিয়েছে ইরান। গত শনিবার রাতের এ হামলায় শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র ব্যবহার করে দেশটি।

এদিকে ইরানের নজিরবিহীন হামলার জবাব দিতে দেশটির ওপর সম্ভাব্য হামলার প্রস্তুতি সম্পন্ন করেছে ইসরায়েলের বিমানবাহিনী।

সোমবার ইসরায়েলের সামরিক বাহিনীর প্রধান বলেছেন, ইরানের ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলার জবাব দেবে তার দেশ। যদিও মধ্যপ্রাচ্যে নতুন করে যুদ্ধ এড়াতে যুক্তরাষ্ট্রসহ পশ্চিমা মিত্ররা জবাব দেওয়া থেকে বিরত থাকতে তেল আবিবকে চাপ দিয়ে আসছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ