Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

OMG! 120Hz AMOLED ডিসপ্লে, 5000mAh ব্যাটারি - Honor X9b এর গোপন ফিচার ফাঁস!

Honor X9b

BB NEWS DESK-

2024 সালের ফেব্রুয়ারিতে লঞ্চ করা হয়েছে, Honor X9b হল বাজেট-মনোভাবাপন্ন ক্রেতাদের জন্য একটি আকর্ষণীয় মিড-রেঞ্জ স্মার্টফোন। এটি স্টাইলিশ ডিজাইন, দ্রুত কর্মক্ষমতা, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং সক্ষম ক্যামেরা সিস্টেম সহ দুর্দান্ত বৈশিষ্ট্যগুলি অফার করে। এই বিশদ পর্যালোচনাটি আপনাকে Honor X9b সম্পর্কে যা জানা দরকার তা আপনাকে বলবে।

নকশা এবং গঠন

Honor X9b দুটি আকর্ষণীয় রঙের বিকল্পে আসে: নাইট ব্ল্যাক এবং সানরাইজ অরেঞ্জ। ফোনটিতে একটি কাঁচের পিছনের প্যানেল এবং একটি প্লাস্টিকের ফ্রেম সহ একটি মসৃণ এবং লাইটওয়েট বিল্ড রয়েছে৷ পিছনের প্যানেলে একটি গ্লাস ফিনিশ রয়েছে যা আঙুলের ছাপ ধরে রাখতে পারে তবে এটি ফোনটিকে একটি প্রিমিয়াম লুক দেয়। সামান্য বাঁকা প্রান্ত এবং মাত্র 188 গ্রাম ওজনের কারণে ফোনটি ধরে রাখতে আরামদায়ক।

প্রদর্শন

Honor X9b উচ্চ রিফ্রেশ হার মসৃণ স্ক্রোলিং এবং গেমিংয়ের জন্য দুর্দান্ত, এবং উচ্চ রেজোলিউশন একটি দুর্দান্ত দেখার অভিজ্ঞতা প্রদান করে।

ক্যামেরা

Honor X9b পিছনে একটি ট্রিপল-ক্যামেরা সিস্টেমের সাথে আসে, যা নিম্নলিখিতগুলি নিয়ে গঠিত:

f/1.8 অ্যাপারচার সহ 108MP প্রাথমিক সেন্সর

f/2.2 অ্যাপারচার সহ 5MP আল্ট্রা-ওয়াইড সেন্সর

f/2.4 অ্যাপারচার সহ 2MP ম্যাক্রো সেন্সর

108MP প্রাইমারি সেন্সর ভাল আলোর অবস্থাতে প্রশস্ত এবং বিস্তারিত ছবি ক্যাপচার করে। তবে, কম আলোতে ছবির গুণমান কিছুটা ক্ষতিগ্রস্ত হতে পারে। আল্ট্রাওয়াইড সেন্সর আপনাকে আরও বিশদ দৃশ্য ক্যাপচার করতে দেয় এবং ম্যাক্রো সেন্সরটি কাছাকাছি বস্তুর বিশদ ক্লোজ-আপ চিত্রগুলি ক্যাপচার করার জন্য দরকারী। ফোনটি বিভিন্ন ক্যামেরা মোডও অফার করে, যেমন নাইট মোড, পোর্ট্রেট মোড এবং প্রো মোড, যা আপনাকে আরও সৃজনশীল নিয়ন্ত্রণ দেয়।

সামনের দিকের ক্যামেরাটিতে f/2.0 অ্যাপারচার সহ একটি 16MP সেন্সর রয়েছে, যা ভাল সেলফি এবং ভিডিও কলের জন্য উপযোগী।

কর্মক্ষমতা 

Honor X9b Qualcomm Snapdragon 6 Gen 1 প্রসেসর দ্বারা চালিত, যা একটি শক্তিশালী এবং দক্ষ মধ্য-রেঞ্জ চিপ। ফোনটিতে 6GB বা 8GB RAM এবং 128GB বা 256GB স্টোরেজ রয়েছে। এই সমন্বয় প্রতিদিনের কাজ, মাল্টিটাস্কিং এবং এমনকি হালকা গেমিংয়ের জন্য মসৃণ কর্মক্ষমতা নিশ্চিত করে।

ফোনটি Android 12 এর উপর ভিত্তি করে ম্যাজিক UI 6.1 চালায়। ম্যাজিক UI হল একটি কাস্টম ইউজার ইন্টারফেস যা বিভিন্ন বৈশিষ্ট্য এবং কাস্টমাইজেশন অফার করে। যাইহোক, কিছু ব্যবহারকারী স্টক অ্যান্ড্রয়েডের তুলনায় এটি জটিল বলে মনে করতে পারেন।

Honor X9b

ব্যাটারি

Honor X9b একটি 5000mAh ব্যাটারি দিয়ে সজ্জিত, যা মাঝারি ব্যবহারে দুই দিন স্থায়ী হতে পারে। ফোনটি 40W দ্রুত চার্জিং সমর্থন করে, যা মাত্র 50 মিনিটে 0 থেকে 70% পর্যন্ত ব্যাটারি চার্জ করতে পারে।

সংযোগ

Honor X9b 5G, Wi-Fi 6, Bluetooth 5.2, NFC এবং GPS সহ সর্বশেষ সংযোগ বিকল্পগুলিকে সমর্থন করে।

মূল্য এবং প্রাপ্যতা

Honor X9b ভারতে 6GB RAM + 128GB স্টোরেজ ভেরিয়েন্টের জন্য ₹17,999 থেকে শুরু করে পাওয়া যাচ্ছে। 8GB RAM + 128GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ₹19,999 এবং 8GB RAM + 256GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ₹21,999।

উপসংহার

Honor X9b হল একটি দুর্দান্ত মিড-রেঞ্জ স্মার্টফোন, যারা বাজেট-মনোভাবাপন্ন ক্রেতাদের জন্য একটি স্টাইলিশ ডিজাইন, দ্রুত কর্মক্ষমতা, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং একটি সক্ষম ক্যামেরা সিস্টেম খুঁজছেন। এটি 5G সংযোগ সমর্থন করে, এটি ভবিষ্যতের জন্য একটি ভাল বিনিয়োগ করে। আপনি যদি একটি বাজেট-বান্ধব ফোন খুঁজছেন যা আপনাকে হতাশ করবে না, Honor X9b একটি দুর্দান্ত বিকল্প।

কিছু গুরুত্বপূর্ণ স্পেসিফিকেশনের দ্রুত সংক্ষিপ্ত বিবরণ:

  • প্রদর্শন: 6.78-ইঞ্চি AMOLED, 120Hz রিফ্রেশ রেট, 1440 x 3080 পিক্সেল
  • প্রসেসর: Qualcomm Snapdragon 6 Gen 1
  • RAM: 6GB বা 8GB
  • স্টোরেজ: 128GB বা 256GB
  • রিয়ার ক্যামেরা: ট্রিপল-ক্যামেরা সিস্টেম (108MP প্রাথমিক, 5MP আল্ট্রা-ওয়াইড, 2MP ম্যাক্রো)
  • সামনের ক্যামেরা: 16MP

Honor X9b: কিছু সাধারণ প্রশ্ন (FAQ)

1. Honor X9b এর দাম কত?

=> ভারতে অনার 8GB RAM + 128GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ₹19,999 এবং 8GB RAM + 256GB স্টোরেজ ভেরিয়েন্টের দাম ₹21,999।

2. Honor X9b কোন রঙে আসে?

=> Honor X9b দুটি রঙে পাওয়া যাচ্ছে: নাইট ব্ল্যাক এবং সানরাইজ অরেঞ্জ।

3. Honor X9b এর ক্যামেরা কেমন?

=> Honor X9b একটি ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেমের সাথে আসে যা ভালো আলোর পরিস্থিতিতে অত্যাশ্চর্য ছবি ধারণ করে। আসল 108MP সেন্সর প্রশস্ত এবং বিশদ ছবি ক্যাপচার করে। তবে, কম আলোতে ছবির গুণমান কিছুটা ক্ষতিগ্রস্ত হতে পারে। ফোনটি বিভিন্ন ক্যামেরা মোড অফার করে, যেমন নাইট মোড, পোর্ট্রেট মোড এবং প্রো মোড।

4. Honor X9b এর ব্যাটারি কতক্ষণ চলে?

=> Honor X9b একটি 5000mAh ব্যাটারি দিয়ে সজ্জিত, যা মাঝারি ব্যবহারে দুই দিন স্থায়ী হতে পারে। ফোনটি 40W দ্রুত চার্জিংকেও সমর্থন করে, যা মাত্র 50 মিনিটে 0 থেকে 70% পর্যন্ত ব্যাটারি চার্জ করতে পারে।

5. Honor X9b কোন অপারেটিং সিস্টেমে চলে?

=> Honor X9b Android 12 এর উপর ভিত্তি করে ম্যাজিক UI 6.1 চালায়।

6. Honor X9b কি অন্য কোন ফোনের সাথে প্রতিদ্বন্দ্বিতা করে?

=> Honor X9b-এর প্রতিযোগীদের মধ্যে রয়েছে Redmi Note 12 Pro, Realme 9 Pro+ এবং Samsung Galaxy A54।

7. Honor X9b কেনার আগে আমার কী বিবেচনা করা উচিত?

=> Honor X9b একটি দুর্দান্ত মিড-রেঞ্জ স্মার্টফোন, তবে কেনার আগে আপনার কিছু বিষয় বিবেচনা করা উচিত। আপনি যদি একটি পরিষ্কার স্টক অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা চান তবে ম্যাজিক UI আপনার জন্য নাও হতে পারে। এছাড়াও, সামনের ক্যামেরার রেজোলিউশন কিছু প্রতিযোগীদের তুলনায় কম। কিন্তু, আপনি যদি দুর্দান্ত পারফরম্যান্স, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং 5G সংযোগ প্রদান করে এমন একটি স্টাইলিশ ফোন খুঁজছেন, Honor X9b একটি দুর্দান্ত বিকল্প।

আরও পড়ুন- 36,999 টাকা মূল্য কি ঠিক? iQOO Neo 9 Pro কেনার আগে জানা উচিত 5 টি বিষয়!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ