Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

ভারত এখন অনেক বেশি মেরুকরণে বিশ্বাসী: বিদ্যা বালান

India now believes in too much polarization

বিবি নিউজ ডেস্ক:- ধর্মের বিষয়ে ভারত এখন অনেক বেশি 'মেরুকরণে বিশ্বাসী' বলে মন্তব্য করেছেন বলিউড অভিনেত্রী বিদ্যা বালান। এই অভিনেত্রী মনে করেন, ভারতের মানুষ অতীতের চেয়ে অনেক বেশি ধর্মীয় 'পরিচয়ের দিকে ঝুঁকছে'।

টাইমস অব ইন্ডিয়া লিখেছে সম্প্রতি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এ কথা বলেন বিদ্যা বালান।

তিনি বলেন, “আগে কিন্তু দেশে এমন দৃশ্য দেখা যেত না, তবে এখন পরিস্থিতি অনেক বদলেছে। আগে দেশবাসী হিসেবে কেউ ধর্মীয় পরিচয় নিয়ে মাথা ঘামাত না। তবে এখন কেন জানি না বিষয়টা এরকম হয়ে দাঁড়িয়েছে। শুধু রাজনীতি নয়, সোশাল মিডিয়াতেও তাই।

“মেরুকরণ বিষয়টিকে আরও পোক্ত করে তোলার নেপথ্যে সমাজ মাধ্যমের একটা বড় হাত রয়েছে। এরা পরিস্থিতিটাকে আরও খারাপ করে তুলেছে। মানুষ আরও বেশি একা এখন!”

বিদ্যা বালান কোনো ধর্মীয় প্রতিষ্ঠান তৈরির জন্য অর্থদান করেন না কেন প্রশ্নে বলেন, “কেউ যদি আমার কাছে কোনও ধর্মীয় প্রতিষ্ঠান তৈরির জন্য অনুদান চাইতে আসে, আমি কখনও দিই না। আমি বলি, আপনারা যদি হাসপাতাল, স্কুল কিংবা শৌচালয় বানাতে চান, তাহলে আমি খুশি হয়ে টাকা দেব। তবে কোনো ধর্মীয় প্রতিষ্ঠানের জন্য আর্থিক সাহায্য করব না।”

বিদ্যা বালানের রাজনৈতিক দর্শন কী  জানতে চাইলে বলেছেন, তিনি রাজনীতি ‘ভয় পান’।

“রাজনীতি করলে আমাকে নিষিদ্ধ করে দেয় যদি? আমার সঙ্গে এরকমটা ঘটেনি ঠিকই, তবে তারকারা এখন রাজনীতি নিয়ে একটু সমঝেই কথা বলেন। কারণ কারা, কখন মনোক্ষুণ্ণ হয়! বিশেষ করে কোনো সিনেমা রিলিজের সময়ে, কারণ ওই সিনেমাটির নেপথ্যে আরও ২০০ জনের কসরত থাকে। তাই আমি বলি, আমাকে রাজনীতি থেকে দূরেই রাখুন। মুখ বন্ধ করে কাজ চালিয়ে যাওয়াই ভালো।”

    সাথে থাকুন সব খবর রাখুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ