Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

২৭ তারাবিহ: পবিত্র শবে কদরে ২৫ লাখ মানুষ নামাজ পড়লো কাবায়

kaba sharif

বিবি নিউজ ডেস্ক: 

পবিত্র শবে কদরের রাতে মক্কার মসজিদ আল হারাম তথা কাবা শরীফে ধর্মপ্রাণ মুসল্লিদের ঢল নামে। তিল ধারণের ঠাঁই ছিল না। গতকাল শুক্রবারের (৫ এপ্রিল) রাত ছিল সৌদি আরবে পবিত্র শবে কদরের রাত। এ রাতে মসজিদ আল হারামে নামাজ আদায়ে অংশ নেন ২৫ লাখ মুসল্লি। 

২৭ রমজানের রাতকে অধিকাংশ মুসলিমরাই পবিত্র লাইলাতুল কদর বা শবে কদর হিসেবে পালন করে থাকে। আর ইসলাম ধর্মে এ রাতের গুরুত্ব হাজার মাসের চেয়েও বেশি উত্তম এক রাত। ইসলাম ধর্মে এ দিনটির বিশেষ মর্যাদার কথা বলা হয়েছে।

eid ul fitr 2024

যদিও রাসুল (সা.) নির্দিষ্ট করে পবিত্র শবে কদরের রাত ঘোষণা করেননি। তবে তিনি রমজানের শেষ দশকের বিজোড় রাতগুলোতে পবিত্র শবে কদর তালাশের নির্দেশ দিয়েছেন। প্রসিদ্ধ হাদিসে এই সাতাশের রাতকে বেশি প্রাধান্য দেওয়া আছে।

এদিকে ২৭ রমজানে জুমাতুল বিদা হওয়ায় সকাল থেকেই মুসল্লিরা জুম্মার উদ্দেশ্য  মসজিদ আল হারামে উপস্থিত হতে শুরু করে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মুসল্লিদের সংখ্যা বাড়তে থাকে।

সন্ধ্যার পরই এশার নামাজের পর তারাবির নামাজ শেষে মুসল্লিরা শবে কদরের নামাজ আদায়ে মসগুল হয়ে পড়েন। এ সময় মসজিদ আল হারামের পুরো এলাকা মুসল্লিদের উপস্থিতিতে কানায় কানায় পূর্ণ হয়ে ওঠে।

আরও পড়ুন- সাময়িক ছাড় দিলো ইজরায়েল, গাজায় প্রতিদিন ৩৫০ ত্রাণবাহী ট্রাক ঢুকবে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ