Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

ডাক্তার হতে চাওয়া মেধাবীদের জন্য দারুণ খবর, রাজ্যে আরও ৮টি মেডিক্যাল কলেজ খোলার আবেদন

 রাজ্যে আরও ৮টি মেডিক্যাল কলেজ খোলার আবেদন

wb medical college

বিবি নিউজ ডেস্ক:- 

যে সমস্ত ছেলেমেয়েরা নিট পরীক্ষা দিয়ে ডাক্তার হতে চায় তাদের জন্য সুখবর। রাজ্য সহ গোটা দেশেই আরও মেডিক্যাল কলেজ বাড়তে চলছে। দেশে আরও ১১২টি নতুন মেডিক্যাল কলেজ চালুর জন্য আবেদন জমা পড়ল। ন্যাশনাল মেডিক্যাল কমিশনের (এনএমসি) কাছে। এর মধ্যে রাজ্য থেকে আটটি আবেদন করা হয়েছে। 

এরাজ্যে যে ৮টি সংস্থা নয়া মেডিক্যাল কলেজ চালুর জন্য আবেদন করেছে, সেগুলি হল—পুরুলিয়ার ভারত মেডিক্যাল কলেজ হাসপাতাল, খড়গপুরের ডাঃ বি সি রায় মাল্টি স্পেশালিটি মেডিক্যাল রিসার্চ সেন্টার (আইআইটি খড়গপুর), অশোকনগরের এমআর ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স অ্যান্ড হসপিটাল, পূর্ব বর্ধমানের ইস্ট ওয়েস্ট ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স অ্যান্ড রিসার্চ, নিউটাউনের পিকেজি মেডিক্যাল কলেজ, রানাঘাটের মন্দাকিনী ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স অ্যান্ড হসপিটাল, কৃষ্ণনগরের ইনস্টিটিউট অব মেডিক্যাল সায়েন্স প্রাইভেট লিমিটেড এবং রঘুনাথগঞ্জের জাকিন হোসেন মেডিক্যাল কলেজ এবং রিসার্চ ইনস্টিটিউট। 

নতুন মেডিক্যাল কলেজ চালুর আবেদন ছাড়াও এনএমসি’র কাছে এমবিবিএস আসন বাড়ানোরও জন্যও আবেদন জমা পড়েছে। সারা দেশ থেকে এমন ৫৮টি আবেদন জমা পড়েছে। এর মধ্যে সাতটি আবেদন এসেছে বাংলা থেকে।

এই মুহূর্তে বাংলায় মোট ২৯টি সরকারি এবং ৭টি বেসরকারি মেডিক্যাল কলেজ আছে। মোট এমবিবিএস আসন সংখ্যা ৫ হাজারের কাছাকাছি। নতুন আটটির আবেদন মঞ্জুর হলে মেডিক্যাল কলেজের সংখ্যা বেড়ে হতে পারে ৪৪। এমবিবিএস আসন বাড়ানোর জন্য বাংলার ৩টি রাজ্য সরকারি (মুর্শিদাবাদ, মালদহ এবং সাগর দত্ত), ১টি কেন্দ্রীয় সরকারি (ইএসআই জোকা) এবং ৩টি প্রাইভেট মেডিক্যাল কলেজ (আইকিউ সিটি, কেপিসি এবং সনকা) আবেদন জানিয়েছে।

আরও পড়ুন- 1930টি শূন্যপদ নার্সিং অফিসার নিয়োগ চলছে, জেনে নিন আবেদনের শেষ তারিখ

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ