Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

ফুঁসছে ঘূর্ণাবর্ত! জোড়া পশ্চিমীঝঞ্ঝায় বিরাট মহাদুর্যোগ বাংলায়

 ফুঁসছে ঘূর্ণাবর্ত! জোড়া পশ্চিমীঝঞ্ঝায় বিরাট মহাদুর্যোগ বাংলায় 

wb wheather news

বিবি নিউজ ডেস্ক:-

কাল থেকে গরম আরও বাড়বে। আজকেও ঝড় বৃষ্টির পূর্বাভাস। উত্তর ও দক্ষিণ দুই বঙ্গেই হালকা ঝড় বৃষ্টির সম্ভাবনা। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় শিলাবৃষ্টি ও হালকা তুষারপাতের সামান্য সম্ভাবনা। পার্বত্য জেলায় বেশি বৃষ্টির পূর্বাভাস।

দক্ষিণবঙ্গের উত্তরবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ ও বৃষ্টির সম্ভাবনা। সতর্কতা থাকবে বজ্রপাতের।সোম ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গরম ও অস্বস্তিকর আবহাওয়া। দিন ও রাতের তাপমাত্রা বেশ কিছুটা বাড়বে। আগামী দুই দিনে তিন ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত তাপমাত্রা বাড়তে পারে।

এপ্রিলের শুরুতেই কলকাতায় ৩৬ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি তাপমাত্রা চলে যেতে পারে। পশ্চিমের জেলাগুলিতে বিশেষ করে পুরুলিয়া বাঁকুড়া তে সর্বোচ্চ তাপমাত্রা চল্লিশ ডিগ্রি ছুঁতে পারে পারদ।

ঘূর্নাবর্ত রয়েছে উত্তরবঙ্গ ছত্রিশগড় ও রাজস্থানে। নতুন করে ঘূর্ণাবর্ত ওড়িশাতে। নতুন করে পশ্চিমীঝঞ্ঝা ঢুকবে বুধবার।অক্ষরেখা রয়েছে তামিলনাড়ু থেকে ছত্রিশগড়ের মধ্যে।

দক্ষিণবঙ্গ আজ আংশিক মেঘলা আকাশ। দক্ষিণবঙ্গ জুড়েই ঝড় বৃষ্টির পূর্বাভাস। আজ সাত জেলায় ঝড় বৃষ্টির সম্ভাবনা বেশি। সোমবার থেকে ঝড় বৃষ্টির পরিমাণ কমবে; বাড়বে উষ্ণতা। আগামী দু-তিন দিনে সর্বোচ্চ তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।বজ্রগর্ভ মেঘ থেকে বিক্ষিপ্তভাবে স্বল্প সময়ের বৃষ্টির অল্প সম্ভাবনা।রবিবার ৩১ শে মার্চ রবিবারদক্ষিণবঙ্গ জুড়ে বিক্ষিপ্তভাবে বৃষ্টির সম্ভাবনা। বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

 থাকছে বজ্রপাতের আশঙ্কা। বৃষ্টির সঙ্গে ৩০ থেকে ৪০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইবে।ঝাড়গ্রাম পূর্ব ও পশ্চিম মেদিনীপুর উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা কলকাতা এবং হাওড়া জেলাতে বৃষ্টির সম্ভাবনা বেশি।

সোমবার  ১লা এপ্রিল। সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হবে। মূলত শুষ্ক আবহাওয়া; বৃষ্টির সম্ভাবনা কম। তবে গরম বাড়বে। সোম ও মঙ্গলবার গাঙ্গেয় পশ্চিমবঙ্গে গরম ও অস্বস্তিকর আবহাওয়া।

আরও পড়ুন- রাশিয়ার ওষুধের বাজারে ভারতের দাপট!

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ