Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

রেকর্ড সংখ্যক মানুষের তারাবীহ নামাজ কাবা শরীফে! সাড়ে তিন কিলোমিটার দূরেও কাতার |

রেকর্ড সংখ্যক মানুষের তারাবীহ নামাজ কাবা শরীফে! 



বিবি নিউজ ডেস্ক:- সৌদি আরবের কাবা শরিফে তারাবির নামাজ আদায়ের জন্য শুক্রবার (২২ মার্চ) লাখ লাখ মুসল্লি জড়ো হন। এ সময় এত বেশি সংখ্যক মুসল্লি ছিল যে নামাজের কাতার কাবার গ্র্যান্ড মসজিদ পেরিয়ে প্রায় সাড়ে তিন কিলোমিটারেরও দূরের মাআলা এলাকা পর্যন্ত পৌছে যায়। শনিবার (২৩ মার্চ) এক প্রতিবেদনে এ তথ্য জানায় গালফ নিউজ।

এরইমধ্যে সামাজিক যোগাযোগমাধ্যমে মাআলা এলাকায় মানুষের নামাজ পড়ার একটি ভিডিও ভাইরাল হয়েছে। ড্রোন ক্যামেরায় তোলা এ ভিডিওতে নীচে লাখ লাখ মানুষের সমাগম দেখা গেছে। যদিও, কাবায় নামাজ পড়তে যাওয়া ব্যক্তিরা যেন কোনো ধরনের সমস্যায় না পড়েন তা নিশ্চিতে নিরলসভাবে কাজ করেছেন ভিড় সামলানোর দায়িত্বে থাকা কর্মকর্তা ও কর্মচারীরা।

 আল মাআলা মক্কার একটি প্রসিদ্ধ এলাকা। সেখানে অনেক আবাসিক ও বাণিজ্যিক ভবন রয়েছে। এছাড়া এই এলাকায় রয়েছে আল মাআলা কবরস্থান; যা মক্কার অন্যতম পুরোনো একটি কবরস্থান। মহানবী হযরত মোহাম্মদ (সা.)-এর অনেক সঙ্গী এবং ইসলামিক ব্যক্তিত্ব এই কবরে শুয়ে আছেন।
 
পবিত্র রমজান মাস শুরু হলেই মক্কায় লাখ লাখ মানুষের সমাগম ঘটে। মহিমান্বিত ও পবিত্র এ মাসটি কাবার কাছে কাটাতে চান তারা। এছাড়া অনেকে ওমরাহ পালন করতেও  আসেন।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ