Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

রমজান মাসে আজানের সুর বদল? ভুয়ো দাবি নিয়ে মুখ খুলল মসজিদ

 রমজান মাসে আজানের সুর বদল? ভুয়ো দাবি নিয়ে মুখ খুলল মসজিদ

bb news

বিবি নিউজ ডেস্ক: 

রমজান মাসে আজানের সুর বদল? সংযুক্ত আরব আমিরশাহীর শারজাহ মসজিদে আজানের সময় সুর বদলে যাওয়ার অভিযোগ উঠেছে। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে নানা মন্তব্য শেয়ার করতে শুরু করেছেন নেটিজেনরা। ক্ষোভে ফুঁসছেন ধর্মপ্রাণ মুসলিমরা। এই নিয়ে এবার মুখ খুলল শারজাহ মুসলিম কর্তৃপক্ষ।

শারজাহ গভর্নমেন্ট অফ মিডিয়ার পক্ষ থেকে একটি কড়া প্রতিক্রিয়া ইস্যু করা হয়েছে। শারজাহ মসজিদ সম্পর্কে কোনওরকম তথ্য প্রকাশ করার সময় সর্বদা সতর্ক থাকতে হবে বলে উল্লেখ করা হয়েছে কর্তৃপক্ষের তরফে। কোনও গোষ্ঠীর পক্ষ থেকে শারজাহ মসজিদ সম্পর্কিত কোনও তথ্য প্রকাশ করা হলে সূত্র খতিয়ে দেখা বাঞ্ছনীয়। 

ভুয়ো খবর রটানোর আগে সাবধান হয়ে যাওয়ার আর্জি জানানো হয়েছে শারজাহতে আসা পুণ্যার্থীদের। পাশাপাশি বিবৃতিতে বলা হয়েছে, শারজাহের আজান নিয়ে যে বার্তা রটানো হচ্ছে, তা সম্পূর্ণ ভুয়ো। আজানের সুর বদল করা হয়নি। সংযুক্ত আরব আমিরশাহীর সংস্কারের বিরুদ্ধে আজানের সুর বাঁধা হয়েছে বলে যে খবর রটানো হয়েছে তা সর্বৈব মিথ্যা।

সংযুক্ত আরব আমিরশাহীতে এই ধরণের ভুয়ো খবর রটানোর ক্ষেত্রে কড়া আইন রয়েছে। সে দেশের ফেডারেল ডিক্রি-ল নম্বর ৩৪ ২০২১ এর ৫২ নম্বর ধারা অনুযায়ী, সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভুয়ো খবর, বিভ্রান্তিকর বার্তা, সূত্র যাচাই না করে দেওয়া তথ্যের অভিযোগে জেল-জরিমানা হতে পারে। 

এক লাখ দিরহাম পর্যন্ত জরিমানা করা হতে পারে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ২২ লাখ ৭০ হাজার। আবার এই ধরণের ভুয়ো খবরের জেরে কোনওরকম হিংসে ছড়িয়ে পড়লে দু'লাখ দিরহাম জরিমানা হতে পারে। যা ভারতীয় মুদ্রায় ৪৫ লাখ ৪০ হাজার টাকা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ