Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

মস্কো হামলার অভিযুক্ত শামসিদ্দিনের উপরে চরম অত্যাচার রুশ বাহিনীর

মস্কো হামলার অভিযুক্ত শামসিদ্দিনের উপরে চরম অত্যাচার  রুশ বাহিনীর

Moscow attack suspect Shamsiddin

বিবি নিউজ ডেস্ক: 

মস্কোর কনসার্টে হামলায়  মৃত সংখ্যা ১৩৯ জন। সন্দেহভাজন চারজন ব্যক্তিকে রোববার রাশিয়ার একটি আদালতে তোলা হয়। সেই শুনানির ফুটেজে অভিযুক্ত ফরিদুনি শামসিদ্দিন, দালেরদজন মিরজোয়েভ, সাইদাক্রামি মুরোদালি রাচাবালিদোজা এবং মুহাম্মদ সোবির ফায়জভকে গুরুতর আহত অবস্থায় দেখা গেছে। কাউকে কাউকে আদালত কক্ষে নুয়ে ঢুকতেও দেখা গেছে। সংবাদ মাধ্যম বিবিসি এ তথ্য জানিয়েছে। 

বিবিসি জানিয়েছে -রুশ নিরাপত্তা বাহিনী নিজেই তাদের নৃশংস জিজ্ঞাসাবাদ সেশনের ভিডিও ফাঁস করেছে। জানা যাচ্ছে, কমপক্ষে একজন ব্যক্তিকে ইলেকট্রিক শকও দেয়া হয়েছে।

২৫ বছর বয়সী শামসিদ্দিন যিনি একজন অভিযুক্ত তার মুখ মারাত্মকভাবে ফোলা দেখাচ্ছিল। তিনি আরো দুজনকে নিয়োগ করেছে বলেই অভিযোগ। যাদের সোমবার গ্রেফতার করা হয়েছে।

সংবাদমাধ্যম বিবিসি তার গ্রামের বাড়িতে যায়। তাজিকিস্তানের রাজধানী দুশানবে থেকে ৪০ কি.মি উত্তর-পশ্চিমে লয়োব নামের একটি গ্রামের বাসিন্দা শামসিদ্দিন।

ওই গ্রামে গিয়ে যার সাথে কথা বলে কেউই বিশ্বাস করেনি যে সে এই কাজ করতে পারে। সে পেটের দায়ে অভিবাসী হয়েছে বলে তারা জানায়। 

শামসিদ্দিনকে জিজ্ঞাসাবাদের ফুটেজ অনলাইনে দেখার পর একজন গ্রামবাসী বিবিসিকে বলেছেন, আইনশৃঙ্খলা বাহিনী তাকে এতোটাই মারধর ও নির্যাতন করেছে যে সে লেনিনের মৃত্যুর দায় নিতেও প্রস্তুত।

রাশিয়ান আইনশৃঙ্খলা বাহিনীর ফাঁস করা তিন মিনিটের ভিডিওতে তাকে কাঁপতে দেখা যায়।এই সময় একজন সৈনিক তার চুল ধরে মাথা মাটিতে ঠুকে সৈনিকের বুট জুতার সাথে ঠেলে দিচ্ছে বলেও দেখা যায়। রাশিয়ার দাবী শামসিদ্দিন বলেছে, সে পাঁচ লাখ রুবলের বিনিময়ে মস্কোতে এই গণহত্যা চালিয়েছে। যা একদমই তাজিক জনগণ মানতে নারাজ।

এদিকে তাজিক কর্তৃপক্ষ বলছে, গত বছর ৬ লাখ ৫২ হাজারেরও বেশি মানুষ রাশিয়ায় অভিবাসন করেছে। তবে, রাশিয়ান কর্তৃপক্ষ বলছে এই সংখ্যা দশ লাখও হতে পারে। এই হামলায় অভিযুক্ত হওয়ায় তাজিকদের উপরে অবিশ্বাস সৃষ্টি হল বলেই মনে করছেন অনেকে।

আরও পড়ুন- কলকাতা বিমানবন্দরে চলল গুলি, মৃত্যু CISF জওয়ানের

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ