Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

গাজাবাসীর ‘সবর ও অবিচলতা’ ইসলাম ও মুসলিম বিশ্বের জন্য গৌরবের: আয়াতুল্লাহ খামেনি

 গাজাবাসীর ‘সবর ও অবিচলতা’ ইসলাম ও মুসলিম বিশ্বের জন্য গৌরবের

bengal breaking news

বিবি নিউজ ডেস্ক: 

আপাদমস্তক অস্ত্রে সজ্জিত ইসরাইলি বাহিনীর অপরাধযজ্ঞের সামনে গাজাবাসী যে ‘ঐতিহাসিক ধৈর্য ও অবিচলতা’ প্রদর্শন করেছে তাদের এ অটল অবস্থান ইসলাম ও মুসলিম বিশ্বের জন্য গৌরব ও সম্মান বয়ে এনেছে বলে জানিয়েছে ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ আলী খামেনি।

জাতিসংঘের নিরাপত্তা পরিষদে গাজায় যুদ্ধবিরতির প্রস্তাব পাস হওয়ার পরদিনই গাজার নির্বাচিত সরকার ও রাজনৈতিক সংগঠন হামাসের শীর্ষ নেতা ইসমাইল হানিয়া সাক্ষাৎ করেন আয়াতুল্লাহ আলী খামেনির সঙ্গে।

সাক্ষাৎকালে ইরানের সর্বোচ্চ নেতা খামেনি বলেছেন, ফিলিস্তিনি জনগণ বিশেষ করে গত ছয় মাস ধরে ভয়াবহ ইসরাইলি আগ্রাসনের শিকার গাজাবাসীর প্রতি ইরানের সমর্থন ছিল, আছে এবং থাকবে।

এদিন ইরানের সর্বোচ্চ নেতা ও পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির-আব্দুল্লাহিয়ানের সঙ্গেও বৈঠক করেন হামাস নেতা ইসমাইল হানিয়া।সেখানে তিনি বলেন, নিরাপত্তা পরিষদের প্রস্তাব প্রমাণ করেছে, আন্তর্জাতিক অঙ্গনে ইসরাইল ‘অভূতপূর্ব কোণঠাসা’ অবস্থায় রয়েছে। ইসরাইল এখন রাজনৈতিক আশ্রয় এবং সুরক্ষা হারাচ্ছে। সোমবার নিরাপত্তা পরিষদে আমরা এমন চিত্র দেখতে পেয়েছি।

হানিয়া বলেন, গাজায় ব্যাপক গণহত্যা ও ধ্বংসযজ্ঞ চালানো সত্ত্বেও ইহুদিবাদী ইসরাইল গত অক্টোবরে যুদ্ধের শুরুতে যেসব লক্ষ্য ঘোষণা করেছিল তার একটিও অর্জন করতে পারেনি। ইসরাইল বৈশ্বিক সমর্থন হারাচ্ছে।

আরও পড়ুন- ইতিহাসে প্রথম, ২৭ বছর বয়সী মডেল কলেমা লিখিত সৌদি পতাকা নিয়ে মিস ইউনিভার্সের মঞ্চে

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ