Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

মুখ্যমন্ত্রীর ঘোষণাই সার, ৭০০ আন-এডেড মাদ্রাসার অনুমোদন আটকে

cm mamta banarjee false announcement


বিবি নিউজ ডেস্ক:- আন-এডেড মাদ্রাসা ভেরিফিকেশনের পরেও আটকে অনুমোদন। ক্ষুব্ধ আন এডেড শিক্ষক মহল। তাদের আশাছিল যেভাবে দ্রুত গতিতে ভেরিফিকেশন হচ্ছে তাতে ভোটের আগেই মিলবে অনুমোদন কিন্তু বাস্তবে তা হলোনা। 

 মুখ্যমন্ত্রী তৃণমূল সরকারে আসার পরে দশ হাজার মাদ্রাসার অনুমোদন দেওয়ার ঘোষণা করেছিলেন। রাজ্যের সংখ্যালঘু মুসলিম সমাজ আশার আলো দেখতে পেয়েছিলেন। প্প্রে বহু এপ্লিকেশন জমা পড়ে তা থেকে মাত্র ২৩৫ টির মতো মাদ্রাসাকে অনুমোদন দেওয়া হয়। 

তদানীন্তন সময়ের জমা হওয়া ফাইল গুলো থেকে কয়েকশো মাদ্রাসাকে ভেরিফাই করার জন্য নির্দেশ দেয় মাদ্রাসা শিক্ষাদপ্তর। সেই মতো ভেরিফিকেশন করার পর টালবাহানা শুরু হয়। কয়েকটি জেলার ডোমা রিপোর্ট পাঠাতে অযথা বিলম্ব করে। 

মাদ্রাসা এডুকেশন ডিপার্টমেন্টে মাদ্রাসা কর্তৃপক্ষ ও শিক্ষকরা দিনেরপর দিন গেলেও অনুমোদন অধরা রয়ে গেলো। শিক্ষকদের একাংশ এতে প্রচন্ড ক্ষুব্ধ। কেও কেও বিভিন্ন ওয়াটসআপ গ্রুপে অভিযোগ করছেন যে- শুধু মাত্র ললিপপ দেখিয়ে ভোট করানো হচ্ছে। 

অনেকে লিখছেন এই বিলম্ব  ভোট বাস্কে প্রভাব ফেলবে। কেও আবার সরকারের প্রতি আস্থাশীল। এখন দেখার কতদিনে আন- এডেড মাদ্রাসার অনুমোদন মেলে। মুখ্যমন্ত্রীর ঘোষণা মতো ৭০০ মাদ্রাসা অনুমোদিত হয় কিনা সেটাও দেখার।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ