Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

ভোটের প্রশিক্ষণ কেন্দ্রে উঠল ‘চোর চোর’ স্লোগান!

ভোটের প্রশিক্ষণ কেন্দ্রে উঠল ‘চোর চোর’ স্লোগান!

বিবি নিউজ ডেস্ক:- 

লোকসভা ভোটে মেলেনি পর্যাপ্ত খাবার, ভোট প্রশিক্ষণকেন্দ্রে উঠল ‘চোর চোর’ স্লোগান।

বালুরঘাটে ভোটের প্রশিক্ষণ কেন্দ্রে উঠল ‘চোর চোর’ স্লোগান। খাবার চুরির অভিযোগ তুলে সরব হলেন ভোট কর্মীদের একাংশ। প্রশিক্ষণ কেন্দ্র ছেড়ে রাস্তায় বেরিয়ে আসে প্রতিবাদে শামিল হন তারা। শনিবার দুপুরে বালুরঘাট কলেজে ও গার্লস কলেজে বিক্ষোভ দেখালেন শতাধিক ভোট কর্মীরা।

ভোট কর্মীদের অভিযোগ, সঠিক সময়ে প্রশিক্ষণের জন্য আসলেও তাদের দুপুরের আহার সঠিক সময়ে দেওয়া হয়নি। প্রথম ধাপে খাবার দেওয়া হলেও তা প্রয়োজনের তুলনায় অনেক কম। যার ফলে স্বাভাবিক ভাবে তা সকলে পায়নি। 

এমনকি যারা খাবার পেয়েছেন তার গুণগতমান খুবই খারাপ। দুপুর পেরিয়ে বিকেল হতে চললেও খাবার না পাওয়ায় ক্ষোভে ফেটে পড়েন ক্ষুব্ধ ভোটকর্মীরা৷ কেন এমন অব্যবস্থা তা নিয়েই মূলত ক্ষোভ দেখান শতাধিক ভোটকর্মী।

এই বিষয়ে শিক্ষানুরাগী ঐক্য মঞ্চের সাধারণ সম্পাদক কিংকর অধিকারী বলেন, “দক্ষিণ দিনাজপুরে বালুরঘাট সহ পাঁচটি প্রশিক্ষণ কেন্দ্রে চরম অব্যবস্থা। সকাল ১০ টা থেকে প্রায় ৬ ঘন্টা ধরে ট্রেনিং এর ব্যবস্থা করা হয়েছে। অথচ নিয়ম অনুযায়ী ভোট কর্মীদের জন্য লাঞ্চের ব্যবস্থা থাকলেও বিকেল তিনটে পর্যন্ত লাঞ্চ এসে পৌছায়নি। খাবারের মান অত্যন্ত নিম্নমানের। ইডি ভোটের জন্য নথিপত্র জমা দিতে হচ্ছে বাক্সে। কোন রিসিভ কপি নেই! 

আরও পড়ুন- MC vsMSC আলিগড় মামলায় যুক্ত ফের কিউরেটিভেও খারিজ হলো একটা মামলা 

বিগত দিনের দেখা গেছে বহু ভোট কর্মী পোস্টাল ব্যালট না পাওয়ার কারণে ভোট দিতে পারেন না। আমরা এই অব্যবস্থার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। দাবি করছি, রিফ্রেশমেন্টের জন্য যথাযথ ব্যবস্থা করতে না পারলে বরাদ্দ অর্থ ব্যাংক এ্যাকাউন্টে দেওয়া হোক। 

ভোট কর্মীরা নিজেদের উদ্যোগে ব্রেক টাইমে লাঞ্চ করে নেবেন। আর ইডি ভোটের নথিপত্র জমা দেওয়ার জন্য ভোট কর্মীদের রিসিভ কপি দিতে হবে এবং প্রত্যেক ভোট কর্মী যাতে পোস্টাল ব্যালট পায় তা নিশ্চিত করতে হবে।”

প্রসঙ্গত উল্লেখ্য, দক্ষিণ দিনাজপুর জেলায় মোট পাঁচটি প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে৷ যেখানে এদিন সাড়ে পাঁচ হাজার সরকারি কর্মীকে ভোট সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয় বংশীহারী গার্লস স্কুল, বুনিয়াদপুর কলেজ, নারায়ণপুর হাইস্কুল, বালুরঘাট কলেজ ও বালুরঘাট গার্লস কলেজে।

আরও পড়ুন- শুরু হলো ৩৪ তম বর্ষের ব্রাহ্মণচক সার্বজনীন মহোৎসব

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ