Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

আজ তাপমাত্রা বৃদ্ধির সঙ্গে কালবৈশাখীরও পূর্বাভাস! কোন কোন জেলায় ঝড়-বৃষ্টি, একনজরে আবহাওয়া

today wheather update


বিবি নিউজ ডেস্ক:-  মার্চের শেষে তাপমাত্রা ঊর্ধ্বমুখী। সঙ্গে ঝড়-বৃষ্টিরও পূর্বাভাস। আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন দক্ষিণবঙ্গের তুলনায় উত্তরবঙ্গে ঝড়-বৃষ্টি বেশিই হওয়ার সম্ভাবনা। সঙ্গে দমকা হাওয়ার পূর্বাভাস দেওয়া হয়েছে।

সোমবার সন্ধের পর থেকে উত্তর ও দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় দমকা হাওয়ার সঙ্গে বজ্রপাত হয়েছে। বৃষ্টি হয়েছে তুলনামূলক কম। আর এ দিন সকাল থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে দমকা হাওয়ার সঙ্গে বৃষ্টি চলছে।

তাপমাত্রা ৩৭ ডিগ্রি ছুঁই-ছুঁই! কেমন থাকতে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া, একনজরে পূর্বাভাসতাপমাত্রা ৩৭ ডিগ্রি ছুঁই-ছুঁই! কেমন থাকবে উত্তর ও দক্ষিণবঙ্গের আবহাওয়া, একনজরে পূর্বাভাস।

মঙ্গলবার সকালে আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন উত্তরবঙ্গের সবকটি জেলাতেই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে শুধু এদিনই নয়, শুক্রবার পর্যন্ত এই আবহাওয়া থাকতে পারে সমগ্র উত্তরবঙ্গ জুড়ে। 

আবহাওয়া দফতর জানিয়েছে, এদিন দক্ষিণবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘন্টায় কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা। বিকেল কিংবা সন্ধের দিকে বজ্রবিদ্যুৎ-সহ দমকা হাওয়া বয়ে যেতে পারে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩৪ ও ২২ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

মঙ্গলবার সকালে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২২.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে এক ডিগ্রি নিচে। সোমবার যা ছিল ২৫.৭ ডিগ্রি সেলসিয়াস। আপেক্ষিক আর্দ্রতা সর্বোচ্চ ৯০ শতাংশ এবং ৫৩ শতাংশ। গত ২৪ ঘন্টায় কলকাতায় বৃষ্টি হয়েছে ১.৬ মিমি।

ঝড়-বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমলেও, আবহাওয়া দফতরের পূর্বাভাস সামগ্রিকভাবে আগামী কয়েকদিনে রাজ্য জুড়েই তাপমাত্রা ২-৪ ডিগ্রি সেলসিয়াস বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ