Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

মাদ্রাসা ম্যানেজমেন্ট নিযুক্ত শিক্ষকদের রিপোর্ট প্রকাশ করতে নির্দেশ দিলো দেশের সর্বোচ্চ আদালত!

Madrasah case update

দ্বীন ইসলাম গাজী, বিবি নিউজ:-মাদ্রাসা ম্যানেজমেন্ট নিযুক্ত শিক্ষকদের বৈধতার বিষয় তদন্ত করতে তিন সদস্যের কমিটি গঠন করে দেশের  সুপ্রিম কোর্ট। যার নেতৃত্বে ছিলেন অবসরপ্রাপ্ত বিচারপতি দেবি প্রসাদ দে। এই কমিটির অবজারভেশন সরকার পক্ষ প্রকাশ না করেই সকলের বেতনের আবেদন খারিজ করেন ডিরেক্টর অফ মাদ্রাসা এডুকেশন। 

এরপর কন্টাই ম্যানেজমেন্ট আরটিআই করলে রিপোর্ট  ওয়েবসাইটে দেওয়া হবে বলে জানায় রাজ্যসরকার। কিন্তু রিপোর্ট লুকিয়েই রেখেছিল সরকার পক্ষ।

এই নিয়ে এডভোকেট গোলাম মহিউদ্দিন কয়েকটি আর,টি,আই করেন। সেখানে ডিরেক্টর অফ মাদ্রাসা এডুকেশন জানায় রিপোর্ট তাদের কাছে নেই।

সমগ্র বিষয় নিয়ে এডভোকেট গোলাম মহিউদ্দিন সুপ্রিম কোর্টে এপ্লিকেশন করেন। আজ শুনানিতে দেশের সর্বোচ্চ আদালত পুর্নাঙ্গ রিপোর্ট ওয়েবসাইটে আপলোড করতে নির্দেশ দিলো। আর কোনো রাস্তা খোলা রইলো না সরকারের সামনে। একই সাথে রিপোর্ট দেওয়ার পরে মামলা করার লিবার্টিও দিলো বলে খবর পাওয়া যাচ্ছে। 

আজ মামলা নাটকীয়তায় ভর্তি ছিল। শুনানির শুরুতে একটা চক্র মামলা উইড্রো করে নেওয়ার ঘোষণা না দেয়। তখনই এডভোকেট বিশ্বরূপ ভট্টাচার্য বলেন না আমরা উইড্রো করব না। তারপর শুনানি হয়। এই চক্রই মামলা নষ্ট করছে বলেই আইনজীবীদের অভিমত। 

এ নিয়ে এডভোকেট গোলাম মহিউদ্দিন বলেন- আজ আদালতের এই নির্দেশ ম্যানেজমেন্ট নিযুক্ত শিক্ষকদের বেতনের পথ প্রশস্ত হলো। আদালত এই মামলা উইড্রো করার জন্য পিটিশনারদের কোনো এফেক্ট পড়বেনা বলে জানায়। একই সাথে রিপোর্ট দেওয়ার পরে মামলা পুনরায় মামলা রি-ওপেন করতে পারবে বলেও জানায় দেশের সর্বোচ্চ আদালত। 

এখন দেখার আর কতদিন এই বঞ্চিত শিক্ষকদের বেতনের অপেক্ষা করতে হয়। তবে আজ মামলা নতুন করে প্রান সঞ্চার করল তা বলার অপেক্ষা রাখেনা।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ