Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

চলতি সপ্তাহেই তাপমাত্রা ৪০ডিগ্রি ছুঁতে পারে, কয়েকটি জেলায় বৃষ্টির সম্ভাবনা


today wheather update


বিবি নিউজ ডেস্ক:- সকাল থেকেই আকাশ মেঘলা। সেইসঙ্গে দাপট বাড়ছে গরম আবহাওয়ার। সব মিলিয়ে অস্বস্তিকর আবহাওয়া তৈরি হয়ে রয়েছে বাংলাজুড়ে। যদিও প্রবল বজ্রবিদ্যুৎ সহ বাংলায় ঝড় বৃষ্টির পূর্বাভাস জারি করল আলিপুর আবহাওয়া দফতর। আজ সারাদিন সমগ্র বাংলার পরিস্থিতি কেমন থাকবে জানেন? যদি না জানা থাকে তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য।

জানা যাচ্ছে, আজ দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত সম্ভাবনা রয়েছে। আজ বীরভূম, নদিয়া মুর্শিদাবাদ এবং দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎসহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত যেখানে যেখানে বজ্রগর্ভ মেঘ তৈরি হবে সেখানেই ঝড় বৃষ্টি হবে।

সেইসঙ্গে ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে ‌বলে পূর্বাভাস জারি করল হাওয়া অফিস। প্রশ্ন উঠছে, প্যাচপ্যাচে গরম থেকে মুক্তি মিলবে কি? এই নিয়ে খারাপ খবর শুনিয়েছে আলিপুর হাওয়া অফিস। বলা হচ্ছে, চলতি সপ্তাহের মধ্যেই ৪০ ডিগ্রি ছুঁতে পারে বাংলার তাপমাত্রা। পশ্চিমের জেলা অর্থাৎ পুরুলিয়া, বাঁকুড়া ও বর্ধমানে ৪০ ডিগ্রি সেলসিয়াস ছুঁতে পারে দিনের তাপমাত্রা। কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি ও সর্বনিম্ন ২৭ ডিগ্রি হতে পারে।

আরো জানা যাচ্ছে, আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের মোটামুটি সবক’টি জেলাতেই আবহাওয়া শুষ্ক থাকতে চলেছে। আগামী ২৯ তারিখ থেকে ৩১ তারিখের মধ্যে বিক্ষিপ্ত বৃষ্টি হবে।

অন্যদিকে উত্তরবঙ্গের কথা বলতে গেলে, দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বইবে দমকা হাওয়া। এই নিয়ে সতর্কতা জারি করেছে আলিপুর মৌসম ভবন।



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ