Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে 42 লক্ষ টাকার বৃত্তি পেয়ে তাক লাগিয়ে দিলেন এই শিক্ষক

হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে 42 লক্ষ টাকার বৃত্তি পেয়ে তাক লাগিয়ে দিলেন এই শিক্ষক

teacher receives rs 42 lakh scholarship

বিবি নিউজ ডেস্ক:-  ভাগলপুরের এক স্কুল শিক্ষক বিশ্বের নামকরা বিশ্ববিদ্যালয় হার্ভার্ড থেকে 42 লক্ষ টাকা বৃত্তি পেয়ে তাক লাগিয়ে দিয়েছেন। গণিতের শিক্ষক, সত্যম মিশ্র সম্প্রতি মার্কিন যুক্তরাষ্ট্রের নামী প্রতিষ্ঠান হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে 42 লক্ষ টাকার বৃত্তি পেয়েছেন।

Teaching and Teacher Leadership নিয়ে স্নাতকোত্তর করার জন্য এই বৃত্তি দেওয়া হয়েছে।  সত্যম মিশ্র আকর্ষণীয় উপায়ে গণিত শেখানোর জন্যও পরিচিত।

রিপোর্ট অনুসারে, সত্যম এখনও পর্যন্ত 18টি দেশে শিক্ষকতার ক্ষেত্রে তার অসাধারণ কাজের জন্য গ্লোবাল টিচার অ্যাওয়ার্ডে সম্মানিত হয়েছেন।  গ্লোবাল টিচার অ্যাওয়ার্ড ছাড়াও, সত্যম এই ধরনের বেশ কয়েকটি মর্যাদাপূর্ণ প্রশংসায় পুরস্কৃত হয়েছেন।

স্কুল এবং প্রতিষ্ঠানে পড়ুয়াদের শেখানোর পাশাপাশি, সত্যম একটি এনজিওতেও কাজ করে, যার নাম টিচ ফর অল, যা তাকে গরীব বঞ্চিত শিক্ষার্থীদের কাছে পৌঁছানোর সুযোগ করে দেয়। গণিত শেখানোর পাশাপাশি শিক্ষা খাতে কৃত্রিম বুদ্ধিমত্তার ব্যবহার সম্পর্কেও নির্দেশনা দেন সত্যম মিশ্র।

সত্যম মিশ্র উল্লেখ করেছেন যে তিনি এমন একটি মর্যাদাপূর্ণ প্রতিষ্ঠান থেকে বৃত্তি পেয়েছেন যা বিরল।  এটি তাকে গর্ব এবং অভাবী ছাত্রদের সাহায্য করার ক্ষেত্রে আরও দক্ষ হওয়ার সুযোগ এনে দিয়েছে।  তিনি আরও বলেন যে তিনি হার্ভার্ড থেকে ফিরে আসবেন এবং শুধুমাত্র বিহারে কাজ করবেন।

সত্যম উল্লেখ করেছেন যে তিনি হার্ভার্ড থেকে নতুন কৌশল এবং শিক্ষার উপায় শিখবেন এবং শুধু কপি এবং পেস্ট করার পরিবর্তে, তিনি তার ছাত্রদের প্রয়োজন অনুযায়ী এটি পরিবর্তন করবেন।  বাচ্চাদের শেখানোর পাশাপাশি, তিনি হার্ভার্ডে যা শিখবেন তার সাথে শিক্ষকদের গাইড করার পরিকল্পনাও করবেন যাতে তিনি শিক্ষায় আরও কার্যকারিতা আনতে পারেন।

এই বছরের শুরুর দিকে, সত্যম ফুলব্রাইট প্রতিযোগিতায় বিভিন্ন দেশের খ্যাতিমান শিক্ষকদেরকে পরাজিত করার পরে 28 লাখ টাকা পুরস্কার পেয়েছিলেন।

আরও পড়ুন- 300 নম্বরের বিষয়ভিত্তিক নয়, 90 নম্বরের MCQ পরীক্ষা চায় SSC 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ