Header Ads Widget

বি বি নিউজ
বাংলা খবর সবার আগে

৬৫ বছর বয়সে ২৩৮ বার নির্বাচনে পরাজিত হয়েও ফের প্রার্থী! জানুন কে সেই মানুষ

৬৫ বছর বয়সে ২৩৮ বার নির্বাচনে পরাজিত হয়েও ফের প্রার্থী! 

Tamilnadu Election

বিবি নিউজ ডেস্ক : 

জীবনে বহু নির্বাচনে লড়েছেন  যার সংখ্যা ২৩৮। প্রত্যেকবারই ব্যর্থ হয়েছেন। অবশ্য তাতে কিছু যায় আসেনি, নির্বাচনবিমুখ হননি। বরং ফের প্রস্তুতি নিচ্ছেন নির্বাচনে লড়ার। ঘটনাটি তামিলনাড়ুর মেতুর জেলার। সেখানে বসবাস করা ৬৫ বছর বয়সী পদ্মরাজন ১৯৮৮ সাল থেকে নির্বাচনে লড়া শুরু করেন। 

প্রথমবার যখন তিনি নির্বাচনে লড়ার ঘোষণা দেন, তখন সবাই হেসেছিল। কিন্তু তিনি তার জায়গায় অটল ছিলেন। সংবাদ সংস্থা এএফপির প্রতিবেদনে এসব তথ্য উঠে এসেছে।

জানা গেছে, পদ্মরাজন ভারতের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, সাবেক প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ি ও মনমোহন সিংয়ের বিরুদ্ধেও লড়েছেন। কংগ্রেসের নেতা রাহুল গান্ধীর বিরুদ্ধেও নির্বাচন করেছেন তিনি।

এএফপির প্রতিবেদনে বলা হয়েছে, সবাই জয় নিয়ে ভাবলেও পদ্মরাজনের এই ভাবনা নেই। তিনি বলেন, ‘সবাই জয় চাইলেও আমি চাই না।’ তার মতে নির্বাচনে অংশ নেওয়াই বড় জয়। তিনি হেরেও খুশি। আসন্ন লোকসভা নির্বাচনে ফের অংশগ্রহণ করতে চান তিনি।

‘ইলেকশন কিং’ বলে পরিচিত পদ্মরাজন আগামী ১৯ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া লোকসভা নির্বাচনে তামিলনাড়ুর ধর্মপুরি লোকসভা আসন থেকে নির্বাচন করতে চান।

তিন দশকেরও বেশি সময় ধরে নির্বাচন করতে গিয়ে জামানতসহ অন্যান্য ফি দিতে গিয়ে তাকে বিপুল পরিমাণ অর্থ খরচ করতে হয়েছে। পদ্মরাজনের অনুমান তিনি নির্বাচনে অন্তত কয়েক হাজার ডলার ব্যয় করেছেন কেবলমাত্র মনোনয়নপত্র কেনার জন্য।

সবার ধারণা পদ্মরাজন কোনো নির্বাচনে জিতলে ভারতের ইতিহাসে সবচেয়ে বেশি বার ব্যর্থ হওয়া ব্যক্তিটি জনপ্রতিনিধি নির্বাচিত হওয়ার রেকর্ড গড়বেন। তবে এখনো তেমন কোনো সম্ভাবনা নেই বললেই চলে।

এ পর্যন্ত নির্বাচনে পদ্মরাজনের সবচেয়ে ভালো ফলাফল হলো ২০১১ সালের তামিলনাড়ু বিধানসভা নির্বাচন। সে নির্বাচনে তিনি ৬ হাজার ২৭৩ ভোট পেয়েছিলেন যা বিজয়ী প্রার্থীর চেয়ে অন্তত ৭৫ হাজার ভোট কম।

আরও পড়ুন- কলকাতা বিমানবন্দরে চলল গুলি, মৃত্যু CISF জওয়ানের

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ